ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়- facebook theke income

ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়- facebook theke income

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। সারা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি মানুষ ফেসবুক ব্যবহার করছে। কিন্তু বেশিরভাগ মানুষ জানেনা কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়। তাই আজকে আমরা ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়  সেই বিষয় নিয়ে আলোচনা করব।

 ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়

অনেকে জানে যে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়। কিন্তু যখন বলা হয় যে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় তখন তারা চমকে উঠে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়। চমকে উঠার কিছু নেই বর্তমানে ফেসবুক থেকে অনেক পরিমাণ টাকা ইনকাম করা সম্ভব। 

মার্ক জুকারবাগ ফেসবুক থেকে আয় করার নিয়ম নিয়ে এসেছে যে নিয়মগুলো অনুসরণ করে আপনিও ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারেন। চলুন তাহলে জেনে নিই ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়

ফেসবুক থেকে আয় করার নিয়ম

বর্তমানে ফেসবুক থেকে আয় করার অনেকগুলো নিয়ম রয়েছে। আপনি ফেসবুক থেকে আয় করতে চাইলে নিচের পদ্ধতি গুলো অনুসরণ করুন।

ফেসবুক অ্যাকাউন্ট থেকে টাকা আয়

আপনি যদি  ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি ফেসবুক পেজ খুলতে হবে। বর্তমানে ফেসবুক পেজ থেকে বিভিন্ন উপায় টাকা ইনকাম করা যায়।

যদি আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনি তেমন একটা সফল হতে পারবেন না। যদি আপনার ব্লগার ওয়েবসাইট থাকে তাহলে আপনি সেখানে লিংক শেয়ার করে হয়তো সামান্য কিছু টাকা ইনকাম করতে পারেন।

আপনার যদি ফেসবুক থেকে ইনকাম করার খেয়াল থাকে তাহলে আপনি অবশ্যই ফেসবুক পেজ তৈরি করে ইনকাম করার চেষ্টা করবেন।

ফেসবুক পেজ থেকে টাকা আয়

বর্তমানে ফেসবুক থেকে টাকা আয় এর সেরা মাধ্যম হলো ফেসবুক পেজ। এখান থেকে আপনি অনেক পদ্ধতিতে টাকা আয় করতে পারবেন। আপনি ফেসবুক পেজের মাধ্যমে অনলাইনে বিজনেস করতে পারেন। এজন্য আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করে সেখানে আপনার প্রোডাক্ট গুলো সাজিয়ে সেইখান থেকে বিক্রি করতে পারেন। বর্তমানে অনলাইন থেকে কিনা-কাটা করার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

এর জন্য যারা ফেসবুকে অনলাইন বিজনেস করতে চান তারা অবশ্যই একটি ফেসবুক পেজ তৈরি করে সেখানে ফলোয়ার বৃদ্ধি করতে হবে। আর ফেসবুকে বিজনেস করলে আপনার পরিচিতিও বৃদ্ধি পাবে।

আপনি ফেসবুক পেজ বিক্রি করেও ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারেন। অনেকে আছে যারা ফেসবুক পেজে ফলোয়ার বৃদ্ধি করে ফেসবুক পেজ বিক্রি করে ফেলে। আপনার থেকে যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে আপনি চাইলে ফেসবুক পেজটি বিক্রি করে দিতে পারেন। অনেকে ফেসবুক পেজ কিনার জন্যে আগ্রহ দেখায়।

ফেসবুকে ভিডিও আপলোড করে টাকা আয়

অনেকে আছে যারা ফেসবুকে ভিডিও আপলোড করে সেখান থেকে টাকা ইনকাম করতে চাই। আপনি যদি ফেসবুকে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে।

ফেসবুক পেজ তৈরি করার পর আপনার ঐ পেজটিতে মনিটাইজেশন পেতে হবে। এজন্য আপনাকে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে।

আপনি যদি আপনার ফেসবুক পেজে মনিটাইজেশন পেয়ে যান, তাহলে আপনার ফেসবুক পেজে যে ভিডিও গুলো থাকবে অথবা আপনি যে ভিডিও গুলো ছাড়বেন ঐগুলোতে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন শো করবে আর আপনি বিজ্ঞাপন থেকে অনেক পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন

আবার অন্যের প্রোডাক্ট এর বিজ্ঞাপন দিয়ে আপনি অনেক পরিমাণ টাকা ইনকাম করতে পারেন।

ফেসবুক গ্রুপ থেকে টাকা আয়

আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার থেকে  অনেক জনপ্রিয় একটি ফেসবুক গ্রুপ থাকতে হবে। যে ফেসবুক গ্রুপে অনেক পরিমান অ্যাক্টিভ মেম্বার থাকবে। আপনি যদি একটি বড় ফেসবুক গ্রুপ তৈরি করতে পারেন তাহলে আপনি সেখান থেকে অন্যের ফেসবুক গ্রুপ বা পেজ প্রমোট করে টাকা ইনকাম করতে পারেন।

অনেক বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান বড় ধরনের ফেসবুক গ্রুপ বা পেজ  অনুসন্ধান করে তাদের প্রোডাক্টের বিজ্ঞাপন দেওয়ার জন্য। আপনার যদি একটি বড় ফেসবুক গ্রুপ থাকে তাহলে আপনি অন্যের প্রোডাক্টের বিজ্ঞাপন দিয়ে অনেক পরিমাণ টাকা ইনকাম করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ফেসবুক থেকে টাকা আয়

বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনেক অনেক পরিমান টাকা ইনকাম করছে। অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে অন্যের প্রোডাক্ট বিক্রি করে তার উপর কমিশন নেওয়া। এই জন্য আপনাকে প্রথমে Amazone, eBay, Daraz, BD Shop এর মত মার্কেটপ্লেস গুলোতে একাউন্ট খুলতে হবে

একাউন্ট খোলার পর আপনি আপনার পছন্দমত প্রোডাক্ট নিয়ে রেফারাল লিংক তৈরী করে আপনার ফেসবুক পেজে লিংক শেয়ার করতে হবে।

আপনার রেফারাল লিঙ্ক থেকে যদি কেউ পণ্য কিনে তাহলে আপনি যাদের পণ্য শেয়ার করেছেন তাদের থেকে শতকরা হিসেবে  কমিশন পাবেন। এভাবে আপনি যত বেশি প্রোডাক্ট বিক্রি করতে পারবেন ততবেশি কমিশন পাবেন।

ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ফেসবুক থেকে টাকা আয়

বর্তমানে সেরা একটি মাধ্যম হলো ফ্রিল্যান্সিং। আপনি ফ্রিল্যান্সিং করে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারেন। আপনি যদি ফ্রিল্যান্সিংয়ের কোন বিষয়ে দক্ষ হন তাহলে আপনি ফেসবুকের বিভিন্ন গ্রুপ থেকে কাজ পেতে পারেন।

অনেকে আছে যারা ফ্রিল্যান্সিং শিখার পর অনেক  ফেজবুক গ্রুপ থেকে কাজ পাচ্ছে। আবার অনেকে বায়ারের সাথে সুসম্পর্ক তৈরি করে ফেসবুক থেকে কাজ নিচ্ছে।

আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে কাজ পেতে চান তাহলে আপনাকে ফ্রিল্যান্সিংয়ের কাজ দেয় এরকম ফেসবুক গ্রুপের সাথে পরিচিত হয়ে সেখানের মেম্বার হতে হবে। আর আপনি সেখানে বিভিন্ন বায়ারদের সাথে পরিচিত হয়ে ফ্রিল্যান্সিংয়ের কাজ নিতে পারেন। এভাবে আপনি ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ফেসবুক থেকে আয় করতে পারেন।

আমাদের শেষ কথা

বর্তমানে আয়ের সেরা একটি মাধ্যম হচ্ছে ফেসবুক। তাই আজকে আমরা ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায় সেই বিষয়গুলো তুলে ধরেছি। আপনারা চাইলেই এই মাধ্যমগুলো ব্যবহার করে ফেসবুক থেকে আয় করতে পারেন।

বর্তমানে ফেসবুক থেকে ইনকাম করা খুব সহজ। আর ফেসবুকের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কারন মানুষ এখন অনলাইন মুখী হয়ে যাচ্ছে। তাই আপনি ফেসবুক থেকে ইনকাম করতে চাইলে পদ্ধতি গুলো অনুসরন করে কাজ করা শুরু করে দিন। বিশেষ করে ফেসবুক পেজ তৈরি করে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url